ষোলো – জানুয়ারি সংখ্যা

ইসলাম নিছক কোনো ধর্ম নয়। ইসলাম হচ্ছে আল্লাহর মনোনীত একমাত্র দ্বীন। ইসলামই সত্য, বাকিসব বাতিল৷ আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা এই দ্বীনকে সম্মানিত করেছেন। এই দ্বীন যে মানবে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাকেও সম্মানিত করবেন।
আমাদের পূর্ববর্তীরা এই দ্বীনের কাছে সঁপে দিয়েছিলেন নিজেদের। এই দ্বীনের জন্যেই বিলিয়ে দিয়েছেন নিজেদের। ঝরিয়েছেন চোখের পানি, শরীরের ঘাম, রক্ত। আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা এই দ্বীনের মাধ্যমেই তাঁদের সম্মানিত করেছেন।
কিন্তু হায়! কি নিদারুণ আত্মপরিচয় সংকটে ভুগছি আজ আমরা। নিজেদের সোনালী অতীতের কথা জানিইনা অনেকে। ক্লাস ফাইভের ধর্ম বইয়ে কেউ কেউ পড়েছিলাম হয়তো। ক্লাস সিক্সে উঠার সাথে সাথে সেটাও হারিয়ে গেছে।
আমরা আজ তাদের কাছেই সভ্যতা শিখতে যাচ্ছি যারা ছিলো অসভ্য। এই দুনিয়ার তথাকথিত রোল মডেল কাফির-মুশরিকরা কখনোই সভ্য ছিলোনা। আল্লাহর যমীনে সভ্যতার আবির্ভাবই তো ঘটিয়েছে এই দ্বীন।
আমাদের আবার ফিরে যেতে হবে সেই দ্বীনে, যেই দ্বীন মহান, যেই দ্বীন আল্লাহর৷ তবেই পৃথিবীর বুকে আমরা হবো সম্মানিত। উমার ইবনুল খাত্তাব রাদিয়াল্লাহু আনহু বলেছিলেন—
‘আমরা হচ্ছি সেই জাতি যাদের আল্লাহ তাআলা ইসলাম দ্বারা সম্মানিত করেছেন, আমরা যদি ইসলাম ব্যতীত অন্য কোনো উপায়ে সম্মান খুঁজি তাহলে আল্লাহ তাআলা আমাদের লাঞ্ছিত করবেন।’
আমাদের নতুন প্রজন্মকে তাদের আসল পরিচয় মনে করিয়ে দিতে, সোনালী অতীতে ফিরিয়ে নিয়ে যেতে আমাদের এবারের আয়োজন মুসলিম উম্মাহর কতিপয় বীর সেনানীদের নিয়ে।
ভাইয়ারা এবং আপুরা, ঝটপট ডাউনলোড করে পড়া শুরু করে দাও। আর জেনে নাও রিয়েল হিরোদের হিরোগিরীর গল্পগুলো।
ষোলো জানুয়ারি সংখ্যা ডাউনলোড লিংক– rebrand.ly/SholoJanuary

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *